ইনজুরিতে পরে ব্যাটিং রেখে মাঠ থেকে বেড়িয়ে গেলেন সাকিব

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। কিন্তু তার আগেই টাইগার সর্মথকদের কপালে চিন্তার ভাজ ফেললেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইনিংসের ৩০তম ওভারের পর হঠাৎ করেই পিঠের ইনজুরিতে কাবু হয়ে মাটিতে লুটিয়ে পড়েন টাইগার অলরাউন্ডার।

এরপর পিঠে ব্যাথা নিয়েই খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করলেও আর সেটা সম্ভব হয়নি। এরপর ইনিংসের ৩৬তম ওভারে নিজের ফিফটি তুলে নিয়েই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন সাকিব।

এসময় ফিজিও থিলান চন্দ্রমোহন এসে সাকিবকে সঙ্গ করে নিয়ে মাঠ ছাড়েন। সাকিবের এই ইনজুরি বিশ্বকাপের আগে টাইগার সর্মথকদের মাথা ব্যাথার কারণ হবে না এমনটাই চাইছে কোটি ক্রিকেট সর্মথকরা।

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাবের মাঠে টসে জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট ছুড়ে দিয়েছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের এই বিশাল সংগ্রহে সবচেয়ে বড় অবদান ওপেনার পল র্স্টালিং ও অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ডের। ১৪১ বলে ১৩০ রানের জ্বলমলে এক ইনিংস উপহার দিয়েছেন স্টার্লিং। তার সঙ্গে ৯০ রানের ইনিংস খেলেছেন অধিনায় পোটারফিল্ডও।

বাংলাদেশের পক্ষে বল হাতে সবচেয়ে সফল মাত্র দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা আবু জায়েদ রাহী, ৯ ওভারে ৫৮ রান দিয়ে তিনি নেন ৫টি উইকেট। সাইফউদ্দিন ২টি আর রুবেল হোসেন নেন ১টি উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৫০ রান।