বিশ্বকাপে বাংলাদেশকে খুব ‘শক্তিশালী’ হিসেবে দেখছেন পোটারফিল্ড

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাবের মাঠে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে মাশরাফি বাহিনী।

ব্যাটসম্যানদের জন্য স্বর্গময় ডাবলিনের এই উইকেটে বল হাতে রাহি-সাইফউদ্দিনরা আলো ছড়ানোর পর ব্যাট হাতে নিজেদের জাত চিনিয়েছেন তামিম-লিটনরা।

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আর ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে পরপর তিন জয়ের পর নিজেদের আত্মবিশ্বাসে তুঙ্গে রয়েছে সাকিব-মাশরাফিরা।

সাকিব-তামিমদের এই মিশ্রনকেই বেশ শক্তিশালী হিসেবে দেখছেন আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ড।

বছর খানেক আগেও বাংলাদেশের প্রায় প্রতিদ্বন্দী কাতারে ছিল আইরিশরা। কিন্তু মোস্তাফিজ-লিটনদের বর্তমান বাংলাদেশ দল যে বেশ পরিণত সেটা হারে হারেই বুঝতে পেরেছেন আইরিশ এই অভিজ্ঞ ক্রিকেটার।

ম্যাচ শেষে আয়ারল্যান্ড অধিনায়ক বলেন, একটা সময়ে ব্যাট করতে থেকে ম্যাচটা বেশ উপভোগ করছিলাম। আমাদের ব্যাটিংয়ের শেষটা ভালো হয়নি। এর অবদান অবশ্যই রাহি-সাইফউদ্দিনদের। ডেথ ওভারে দারুণ বোলিং করেছে ওরা।

বাংলাদেশের এই দলটা এখন বেশ শক্তিশালী। ত্রিদেশীয় এই সিরিজেও শুরু থেকেই বেশ ভালো করেছে তারা। আমি মনে করি বিশ্বকাপে এই বাংলাদেশ দল এখন প্রচুর শক্তিশালী। বিশ্বকাপের মতো মঞ্চেও তারা তাদের ধারাবাহিকতা ধরে রাখতে পারবে।