বিশ্বকাপে পিচ থেকে সুবিধা পায় ভারত : সরফরাজ

পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদের ধারণা আইসিসির প্রতিযোগীতাগুলোতে পিচ থেকে সুবিধা পায় ভারত।

অন্যদিকে, পাকিস্তানের ম্যাচগুলো এমন পিচে খেলা হয় যেখান থেকে তাদের খেলোয়াড়রা কোনো সুবিধাই পায়না।

বুধবার টনটনের দ্যা কুপার এসোসিয়েট কাউন্টি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। এই মাঠের উইকেট বরাবরই পেস বোলিং সহায়ক। সাধারণত এশিয়ার দলগুলোর মূল শক্তি স্পিন বোলিং।

তাছাড়া, এশিয়ার দলগুলো স্পিন বোলিংয়ের বিপক্ষে বেশ ভালো খেলে। পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। তাই টনটনের পেস বোলিং নির্ভর উইকেট দেখে ক্ষুদ্ধ পাকিস্তান দলপতি।

‘আইসিসি প্রতিযোগিতায় ভারতের ম্যাচগুলিতে পিচ থেকে ব্যাটসম্যান ও স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। এই ম্যাচগুলো এমন পিচে খেলা হয়, যেখানে এশিয়ার দলগুলো খেলতে অভ্যস্ত। অন্যদিকে, পাকিস্তানের ম্যাচগুলি এমন পিচে খেলা হয়, যেটি থেকে তাঁরা সাহায্য পান না। পিচে পেস ও বাউন্স থাকে। টনটনের পিচও সেরকম।’

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ১০৫ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। তিন উইকেট হারিয়েই সেই রান টপকে যায় ক্যারিবিয়ানরা।

দ্বিতীয় ম্যাচেই অবশ্য ঘুরে দাঁড়ায় সরফরাজ আহমেদের দল। ইংল্যান্ডকে তাঁরা ১৪ রানের ব্যবধানে হারায়। লঙ্কানদের বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। ফলে, অজিদের বিপক্ষে ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পাকিস্তানের কাছে।