বরিশালে জো'র করে আশ্রয়কেন্দ্রে নেয়ার নির্দেশ

উপকূলীয় এলাকায় শনিবার সন্ধ্যায় আ'ঘাত হানা শুরু করবে প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। ব্যাপক প্রচার চালানোর পরও ঝুঁ'কিপূর্ণ এলাকার অনেকের মধ্যে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে অনীহা দেখা যায়।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা ছটার মধ্যে লোকজন ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে স্বেচ্ছায় না গেলে তাদের জো'র করে নেয়ার নির্দেশ দিয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্ম'দ ইয়ামিন চৌধুরী।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় এক জরুরি সভায় তিনি এ নির্দেশ দেন।

এদিন দুপুর ১২টায় ব‌রিশাল সার্কিট হাউস মিলনায়তনে বরিশাল বিভাগীয় দু'র্যোগ বিষয়ক জরুরি সভায় ইয়ামিন চৌধুরী বলেন, মানু‌ষের জীবন রক্ষার জন্যই তাদের জো'র করে নেয়ার কথা বলা হ‌চ্ছে। কারণ উপকূলীয় বেশ কিছু এলাকার মানুষ তাদের মালপত্র ছে‌ড়ে আশ্রয়কেন্দ্রে যাওয়ার ক্ষে‌ত্রে অনীহা প্রকাশ করে।

তিনি বলেন, আম'রা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা ব‌লে‌ছি, তারা জনগণের মালামাল হেফাজতে সর্বোচ্চ সচেষ্ট থাক‌বেন। আর উপকূলীয় এলাকা বি‌শেষ ক‌রে যেসব এলাকায় বাঁধ নেই, জলোচ্ছ্বাসের আশ'ঙ্কা র‌য়ে‌ছে, সেখা‌নে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) সহ স্বেচ্ছাসেবক সংগঠনগুলো সচেতনতামূলক কাজ কর‌ছে। তারা ঝুঁ'কিপূর্ণ এলাকাবাসীকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে নেয়ার কাজ কর‌ছে। আম'রা চাই সবাই নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাক।