আজহারীর আমৃ'ত্যু কারাদ'ণ্ড চান নজিবুল বশর

এবার মিজানুর রহমান আজহারীর কঠোর সমালোচনা করে তার আমৃ’ত্যু কারাদ'ণ্ড দাবি করেছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর।

এর আগে জাতীয় সংসদে দুই এমপি আজহারীর কারাদ'ণ্ড চেয়েছেন। তিনি বলেন, আজ এই সংসদে দাঁড়িয়ে দাবি জানাই, অবিলম্বে রাসুলের অবমানাকারীদের আমৃ’ত্যু কারাদ'ণ্ড প্রদানে আইন প্রণয়ন করা হোক।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ‘মিজানুর রহমান আজহারী রাসুলকে নিয়ে কটাক্ষ করে বলেছেন রাসুল নাকি নিরক্ষর।

তিনি পবিত্র মাজার লা`থি মে'রে ভেঙে ফেলতে বলেছেন। তিনি শহীদ মিনার, স্মৃ'তিসৌধ, বিজয় দিবস পালনকে শিরক করা বলে ফতোয়া দিয়েছেন।

এমন সব বক্তব্য দিয়ে আজহারী কিভাবে দেশের বাইরে চলে যায়? স্বরাষ্ট্রমন্ত্রীকে জবাব দিতে হবে। সেখান বসে আজহারী আবার ইস'লাম নিয়ে অ'পপ্রচারের কাজ শুরু করেছে।’

তিনি আরও বলেন, দেশের শান্তি-শৃঙ্খলা বিধানে ধ'র্মীয় বি'ভ্রান্তি নিরসনকল্পে জাতীয় ঈদগাহে প্রধানমন্ত্রীসহ প্রধান বিচারপতির উপস্থিতিতে রাসুলের অবমাননাকারীদের আমৃ’ত্যু কারাদ'ণ্ড প্রদানে আইন প্রণয়ন করার দাবি জানাই।

কেউ ধ'র্মীয় অনুভূতিতে আ'ঘাত দিলে তার ৭ বছর থেকে যাব'জ্জীবন কারাদ'ণ্ডের বিধান করার আহ্বান জানান তিনি।

এর আগে মিজানুর রহমান আজাহারী কী'ভাবে দেশ ছাড়ল তা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন।।