বিশ্বচ্যাম্পিয়ন আকবরদের নিয়ে যা বললেন জাতীয় দলের কোচ

টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ের আনন্দ ছাপিয়ে গেছে জাতীয় দলের সকল খবর। দেশের ক্রিকেটপ্রেমীদের আগ্রহ এখন বিশ্বকাপজয়ী যুবাদের নিয়ে।

পুরো দেশের মতো বিশ্বকাপজয়ী যুবাদের দিকে লক্ষ্য রাখছেন টাইগার জাতীয় দলের কোচ রাসেল ডোমিঙ্গো। আকবরদের জন্য পরাম'র্শও দিয়েছেন তামিম-মুশফিকদের কোচ।

দীর্ঘদিন দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ আছে আকবর আলী, মাহমুদুল হাসান জয়দের। তাই তাদের সঠিক পরিচর্যার আহ্বান জানিয়েছেন ডমিঙ্গো। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

বাংলাদেশের যুবাদের সাফল্যে গর্বিত জাতীয় দলের এই কোচ। এ প্রসঙ্গে ডমিঙ্গো বলেছেন, ‘অসাধারণ অর্জন। আমি দলের সাফল্যে গর্বিত। কোচরা পরিশ্রম করেছে আর ছেলেরা যা করে তাতো বিশাল ব্যাপার।’

ডমিঙ্গো বাংলাদেশ যুব দলের ক্রিকেটারদের মনে করিয়ে দিয়েছেন, তাদের ল'ড়াই কেবল শুরু হয়েছে। এখনও লম্বা পথ পাড়ি দিতে হবে তাদের। আর যুব ক্রিকে'টের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকে'টের পার্থক্যটাও মনে রাখার কথা বলেছেন তিনি।

ডমিঙ্গোর ভাষ্যমতে, ‘অনুর্ধ ১৯ এবং আন্তর্জাতিক ক্রিকে'টের মধ্যে বিশাল ফারাক। তাদের অনেক দূর যেতে হবে। তবে যুবাদের নিয়ে ভাবতে হবে। দুই বছর ভাল ভাবে কাজ করতে হবে। ঘরোয়া ক্রিকে'টে তাদের অনেক ভাল করতে হবে।’