Thursday , April 26 2018
Breaking News

‘বিশ্বকাপ আমার মূল লক্ষ্য’ মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সফল অধিনায়ক তিনি। তার নেতৃত্বে বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্য কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছে বাংলাদেশ। এরপর থেকে থেকে বিশ্ব ক্রিকেটে নতুন এক বাংলাদেশের আর্বিভাব। ঘরের মাঠে একের পর এক পরাশক্তিদের হারিয়ে বিশ্ব ক্রিকেটে নিজেদের আগমনী বার্তা জানান দিচ্ছিলেন টাইগাররা। যার প্রমাণ ইংল্যান্ডের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনাল খেলা।

এখন বাংলাদেশ জায়ান্ট কিলার না এখন তারা জায়ান্ট। ওডিআই-টেস্টের পর সম্প্রতি টি-২০ ক্রিকেটেও দারুণ সফল টিম টাইগার্সরা। এসব সাফল্যের মূল কারিগর একজনই। তিনি মাশরাফি। যিনি গোটা দলকে এক সুতোয় বাঁধতে জানেন। ছোট দল নিয়েও বড়দের সাথে বাজিমাত করতে জানেন। সতীর্থদের মনে বিশ্বাস জাগাতে পারেন ‘আমরা জিততে পারবো’। আর এই বিশ্বাসই বাংলাদেশের সাফল্যের মূলমন্ত্র।

গত ২০১৫ বিশ্বকাপের পরে মনে হচ্ছিল ৭ বার অস্ত্রোপচার করা মাশরাফি এই বুঝি ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন। কিন্তু যার রক্তে মিশে আছে ক্রিকেট তিনি কি আর বিদায় বলেতে পারেন? বরং বয়সকে হার মানিয়ে ধীরে ধীরে আরও বেশি ক্ষুর ধরা মাশরাফি। যার সর্বশেষ প্রমাণ সদ্য সমাপ্ত ডিপিএল।

মাশরাফি স্বপ্ন দেখেন দেশের হয়ে আরও একটি বিশ্বকাপ খেলার। সম্প্রতি এক সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক জানান,‘ বিশ্বকাপ আমার মূল লক্ষ্য। আগে-পরে অনেক কিছুই হতে পারে। তবে লক্ষ্য বিশ্বকাপই। শুধু ক্রিকেটার হিসেবে বললে, বিশ্বকাপ পর্যন্ত নিজেকে নিয়ে যাওয়া। আর কোনো কিছু নয়। ’

সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ, ‍মোস্তাফিজদের নিয়ে অভিজ্ঞ বাংলাদেশ যে আগামী বিশ্বকাপ শিরোপার দাবী রাখে সেটা মুখে না বললেও মন থেকে বিশ্বাস করেন ক্যাপ্টেন মাশরাফি। আগামী বিশ্বকাপে দেশকে সবোর্চ্চ উপহার দেওয়া তার লক্ষ্য। তবে সেটা কি বিশ্বকাপ! হয়তো তাই হবে। নিঃসন্দেহে বলা যায় ক্যাপ্টেন ম্যাশের স্বপ্ন পূরণ হলে হাসবে গোটা দেশ। গোনিউজ২