Thursday , April 26 2018
Breaking News

পাঁচ নতুন মুখ নিয়ে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান

আগামী মাসে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। আসন্ন আসরটিতে ইংলিশদের বিপক্ষে দুটি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলবে সরফরাজ আহমেদের দল।

আর আসন্ন সফরটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট দল। প্রথম বারের মত ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার ইমাম উল হক।

দলের প্রধান নির্বাচক এবং সাবেক অধিনায়ক ইনজামামুল হকের ভাতিজা তিনি। গেল বছর আবু ধাবিতে শ্রীলংকার বিপক্ষে অভিষেক ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে নজর কেড়েছিলেন ইমাম।

ইমামের পাশাপাশি প্রথম বারের মত টেস্ট দলে ডাক পেয়েছেন আরও চার ক্রিকেটার। এরা হলেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ, ওপেনার ফখর জামান, টপ অর্ডার ব্যাটসম্যান সাদ আলি এবং পেসার উসমান সালাহউদ্দদিন।

তবে টেস্ট দলে জায়গা হয়নি পেসার ওয়াহাব রিয়াজ আর লেগস্পিনার ইয়াসির শাহর। ওয়াহাব বাদ পড়েছেন অফফর্মের কারণে। আর ইনজুরির কারণে দল থেকে বাদ পড়তে হয়েছে তাকে। ইনজুরি থাকায় লম্বা সময়ের জন্য দলের বাইরে থাকতে হচ্ছে ইয়াসিরকে।

আসন্ন সফরে আয়ারল্যান্ডের ডাবলিনে একটি টেস্ট খেলবে পাকিস্তান। টেস্টটি শুরু হবে ১১ মে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে সরফরাজ আহমেদের দল। টেস্টগুলো হবে লর্ডস আর হেডিংলিতে।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলী, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফখর জামান, সাদ আলী, আসাদ শফিক, উসমান সালাহউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, হাসান আলী, রাহাত আলী এবং ফাাহিম আশরাফ।