Thursday , April 26 2018

গেইল ইজ ব্যাক

এখন পর্যন্ত আইপিএল ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার মালিক তিনি । যাকে নিয়ে টানাহিঁচড়া শুরু হয় ফ্রাঞ্চাইজিগুলোর মধ্যে। আসলে তিনিই যে টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল।

আইপিএল ১১ তে তিনি খেললেও পর পর দুই ম্যাচ তাকে মাঠে নামানো হয়নি। ৩ য় ম্যাচে মাঠে নেমেই উপহার দিলেন সেরা এক ইনিংস। মাত্র ৩৩ বলে করলেন ৬৩ রান। দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচ সেরা ও হলেন এই ক্রিস গেইল। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার মালিক গেইল। সেরা ব্যাটিং গড়ও তার। দশ আসরের মধ্যে দুবার টুর্নামেন্টের সর্বোচ্চ রানের তালিকার শীর্ষে ছিলেন। কিন্তু এ মৌসুমের নিলামে তাকে দলে নিতে আগ্রহ দেখায়নি কেউ। পরে অবশ্য তৃতীয় ডাকে অর্থাৎ দুদিনের নিলামের শেষ মুহূর্তে বেস প্রাইজে দলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে গেইল বলেন, আমি আমার পুরো ক্যারিয়ারে নিজেকে এতোটা তরুণ কখনো মনে করিনি। মনে হচ্ছে ২৫ বছরের তরুণ যুবা আমি। দ্য ইউনিভার্স বস ইজ ব্যাক। তবে আইপিএলে খেলার সুযোগ না পেলেও জীবন থেমে থাকত না।’ কথাগুলো যে তিনি অভিমান করেই বলেছেন সেটা বুঝতে অসুবিধে হওয়ার কথা নয় কারো।

গেইল আরো বলেন ,আমি তোমাদের মাঝে এসেছি আনন্দ দিতে। ওরা সবাই ইউনিভার্স বসকে দেখার অপেক্ষায় ছিল। এটা তাদের জন্য উপহার। সত্যি বলতে তাদের জন্যই তো ব্যাটিং করি। আমি ক্যারিয়ারের ইতি টানার আগ পর্যন্ত তাদের আনন্দ দিয়ে যাবো।