Thursday , April 26 2018
Breaking News

বাদ তো নয়ই বরং আজ নতুন দায়িত্ব নিয়ে মাঠে নামছেন মোস্তাফিজ, দেখুন একাদশ…

মুম্বাই ইন্ডিয়ান্স একটি ডিফেন্ডিং চ্যম্পিয়ন দল। কিন্তু আইপিএলের এই আসরে তিনে ম্যাচের তিনটিতেই হার। তবুও প্রতিটি

পরাজয় এসেছে একেবারে জিতে যাচ্ছে যাচ্ছে অবস্থায়।

সব মিলিয়ে বলতে হয় আইপিএল সিজন ইলেভেনে মোটেও ভালো নেই রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। শক্তিশালী দল নিয়েও জয় তাদের অধরা।

আর সেই অধরা জয়কে হাতের মুঠোয় আনতে মঙ্গলবার (১৭ এপ্রিল) চেন্নাস্বামীতে বেঙ্গালুরের বিপক্ষে নামবে মুম্বাই। বাংলাদেশ

সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।

যা সরাসরি সম্প্রচার করবে দেশীয় চ্যানেল নাইনসহ বিদেশি বেশকিছু চ্যানেল। রাতে দুই পক্ষের মুখোমুখির আগে জেনে নিন মুম্বাই ইন্ডিয়ান্সের খুঁটিনাটি বিষয়াদি।

অধিনায়ক

রোহিত শর্মা

এমন উচ্ছ্বাস ধরে রাখতে বিশেষ প্ল্যান নিতে হবে ক্যাপ্টেন রোহিতকে।

পরিবর্তন
অকিলা ধনাঞ্জয়ার বাদ পড়ার সম্ভবনা প্রবল। কারণ চলতি আসরে একটি মাত্র ম্যাচে মুম্বাইয়ের জার্সিতে নেমে ৪ ওভারে ৪৭ রান

দেন লঙ্কান স্পিনার। যা সত্যিই দৃষ্টিকটু। তাই তার পরিবর্তে মিলনের সুযোগ মিলতে পারে।

এদিকে ইনজুরির কারণে প্রথমদিকে বাদ পড়লেও নিজেদের তৃতীয় ম্যাচে খেলায় ফিরেন হার্দিক পাণ্ডিয়া। তাকে নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও একাদশে থাকবেন ভারতীয় তারকা অলরাউন্ডার।

পজিশন

১৫,১১,১৮ রানে চলতি আইপিএলে তিন ম্যাচে রোহিত শর্মার রান ৪৪। ব্যাপারটি শুধু অবহেলার নয় বরং লজ্জারও। বুঝাই যাচ্ছে ওপেনিংয়ে লুইসের সঙ্গে মোটেও যাচ্ছে না ক্যাপ্টেন রোহিতের।

আর এ নিয়ে প্রথম দুই ম্যাচে কথা হিয়েছিল পজিশন তিনে অথবা চারে খেলবেন রোহিত এবং তা করবেন শুধুই দলের স্বার্থে। আর শেষ পর্যন্ত তাই দেখা গেল।

ক্রিকেটীয় ভাষা, শুরু ভালো যার সব ভালো তার! লুইসকেই সেটাই অনুসরণ করতে হবে।

রোহিতের এমন ব্যর্থতায় প্রশ্নবিদ্ধ হয়েছিল মুম্বাইয়ের ওপেনিং বিভাগ। হারের পেছনে বিষয়টি দায়ী করেছেন অনেকে। তবে শেষ পর্যন্ত ওপেনিংয়ে পরিবর্তন এনে সফলতার মুখ দেখে মুম্বাই।

তৃতীয় ম্যাচে সূর্য্য কুমার ও লুইসের ওপেনিং জুটিতে সেঞ্চুরির মুখ দেখে মুম্বাই। আজকের ম্যাচেও এই জুটি দেখা যাবে ওপেনিংয়েভ

তিনে রোহিত অথবা ইশানকে দেখা যাবে। না হয় তৃতীয় ম্যাচের ন্যায় ‍কৃষাণ তিনে এবং চারে রোহিত। পাঁচে পোলার্ড, ছয়-সাতে দুই সহোদর হার্দিক ও ক্রুনাল পাণ্ডিয়া।

ট্রাম্প কার্ড
দ্বিতীয়-তৃতীয় ম্যাচের ন্যায় মুম্বাইয়ের ট্রাম্প কার্ড পেসার মোস্তাফিজুর রহমান। চলতি আসরে বেশ ছন্দে টাইগার দলের এই কাটার মাস্টার।

তাকে মোকাবেলা করতে গিয়ে রীতিমত নাকানি-চুবানি খাচ্ছে প্রতিপক্ষের ব্যাটসম্যানেরা। চলতি আসরে প্রথম

ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে একটি, দ্বিতীয় ম্যাচে তিনটি এবং সর্বশেষ দিল্লির বিপক্ষে একটি উইকেট শিকার করেন কাটার মাস্টার। অাফসোস নয় বরং প্রতিপক্ষ শিবিরে ভয় ঢুকিয়ে দিতে পারলেই আসবে সফলতা।

হেড টু হেড

মোট ম্যাচ ২১

মুম্বাই ইন্ডিয়ান্স-১৩

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু-৮

সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), ইভিন লুইস, ইশান কিষাণ (উইকেটরক্ষক ব্যাটসম্যান), সুর্য্য কুমার যাদব, ক্রুণাল পাণ্ডে, কাইরণ পোলার্ড, হার্দিক পাণ্ডিয়া, অ্যাডম মিলনে, মায়াঙ্ক মার্কান্দে, মোস্তাফিজুর রহমান, জয়স্প্রিত বুমরা।