Thursday , April 26 2018

ওটা তো আমার ব্যাপার না….

একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে নায়িকা পূর্ণিমা আর খলনায়ক মিশা সওদাগর সিনেমায় ধর্ষণ দৃশ্য করা নিয়ে হাস্যরস করেছেন। এ নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হয়েছে। তাদের কথোপকথনের ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে পড়েছে।

এ প্রসঙ্গে মিশা সওদাগর গণমাধ্যমকে বলেছেন, “কে কী প্রশ্ন করবে সেটা তার ব্যাপার। কেন প্রশ্ন করলেন, কী প্রশ্ন করলেন তার জবাব তো আমি দিতে পারবো না। আমাকে প্রশ্ন করা হয়েছে, আমি আমার মতো করে জবাব দিয়েছি। আর এটা তো অভিয়নয়ের ব্যাপার। বাস্তবের কিছু নয়। আমার মনে হয়, মিডিয়ার লোকের কাজ কম। খামাখা। বেকার লোকজন আছে। আমার মনে হয়, ফেসবুক আসার পর বেকার আরো বেড়ে গেছে। একটা গ্রুপ এটা নিয়ে লেগে আছে। বিষয়টি তো অভিনয়ের। যদি প্রশ্নটি হতো, আপনি কার সাথে মারামারি করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন? অথবা যদি প্রশ্ন করা হতো, আপনি কোন নায়িকার সঙ্গে বাসর ঘরের বেড সিন করতে পছন্দ করেন? নিশ্চয়ই এটা সঠিক প্রশ্ন না, নাকি? আর ওটা তো আমার ব্যাপার না, স্ক্রিপ্টের ব্যাপার।”

শিল্পীর সামাজিক দায়বদ্ধতার প্রশ্নে তিনি বলেন, “আমি তো সামাজিক দায়বদ্ধতার জন্য অভিনয় করি। আর ওটা তো আমার অভিনয়ের পার্ট।”

তিনি বলেন, “ওটা আমারই ব্যক্তিগত ভুল, ভবিষ্যতে আর যাতে ভুল না হয় সেজন্য সতর্ক থাকব।”

তবে তিনি আরেক প্রশ্নের জবাবে বলেন, “যারা অনুষ্ঠানের প্রশ্ন লেখেন, তাদের আরো সতর্ক হওয়া প্রয়োজন। আমার জীবনে এই ধরনের প্রশ্নের মুখোমুখি আমি এই প্রথম হয়েছি। ভবিষ্যতে আমি এর এ ধরনের প্রশ্ন শুনতে চাই না। কারণ, সমাজ এই ধরনের প্রশ্ন ভালো চোখে দেখে না। আমি বলবো, এই ধরনের প্রশ্ন স্টপ করেন।”