Thursday , April 26 2018
Breaking News

তবে কী সাকিব-মোস্তাফিজের এবারের আইপিএল খেলা হচ্ছে না?

আগামী ৭ এপ্রিল থেকে মাঠে গড়ানোর কথা রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসর। সব ধরনের প্রস্তুতি প্রায় শেষ, এখন মাঠে ঝাপিয়ে পড়ার অপেক্ষায় দলগুলো। কিন্তু একাদশ আইপিএল শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে ‘বাজে’ একটা খবর এসে হাজির। আইপিএলের এবারের আসর স্থগিত করতে মামলা করা হয়েছে। আর তাতেই প্রশ্ন দেখা দিয়েছে, তবে কী সাকিব-মোস্তাফিজের এবারের আইপিএল খেলা হচ্ছে না?

চেন্নাইয়ের সিনিয়র আইপিএস অফিসার জি সমপথ কুমার মাদ্রাজ হাইকোর্টে এই মামলা দায়ের করেছেন। আইপিএলে ম্যাচ ফিক্সিং বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই যথাযথ পদক্ষেপ না নেওয়ার আগ পর্যন্ত নতুন মৌসুম স্থগিত রাখার জন্য মামলা করেছেন তিনি।

সমপথ কুমার অভিযোগে উল্লেখ করেছেন, আইপিএল বন্ধ করার পক্ষে নন তিনি। কিন্তু ফিক্সিং কাণ্ডের বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আইপিএল বন্ধ থাকুক। ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, বুধবার মামলাটির শুনানি হওয়ার কথা।

আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের বিষয়টি এই সমপথ কুমারই প্রথমে প্রকাশ্যে নিয়ে এসেছিলেন। কিন্তু ২০১৩ সালে ফিক্সিংয়ের সাথে জড়িত থাকার অভিযোগে তাকেই তামিলনাড়ু পুলিশের ‘কিউ’ ব্রাঞ্চের এসপির পদ থেকে অপসারণ করা হয়। পরে অবশ্য তার বিরুদ্ধের সব অভিযোগই খারিজ হয়ে যায়।

একাদশ আইপিএল যখন মাঠে গড়ানোর জন্য তৈরি ঠিক তখনই এই মামলা করা হলো। হাইকোর্টের সিদ্ধান্তে স্থগিত হয়েও যেতে পারে এবারের আইপিএল। এগারোতম আইপিএলে আটটি দল অংশ নিচ্ছে। নিষেধাজ্ঞা শেষ করে এবার আইপিএলে ফিরেছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।