Thursday , April 26 2018
Breaking News

এবার ব্যাটিং করেই ম্যাশের রেকর্ড স্পর্শ করলেন তিনি!

দুজনেই জাতীয় দলের তারকা। একজন ওয়ানডে অধিনায়ক, অন্যজন তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান। দুজনের পারফরমেন্সের ক্ষেত্রটাও ভিন্ন। কিন্তু একটা জায়গায় দুজনের মিল হয়ে গেল। দুজনেই ছক্কা মারতে ভালোবাসেন। মাশরাফি বিন মুর্তজাকে ইনজুরি ঘায়েল না করলে হতে পারতেন বিশ্বের সেরা পেস বোলিং অল-রাউন্ডার। সৌম্য সরকারের মধ্যে ইদানিং এই অল-রাউন্ড প্রতিভা দেখা যাচ্ছে। তবে এবার ব্যাটিং করেই ম্যাশের রেকর্ড স্পর্শ করলেন তিনি।

আজ অগ্রণী ব্যাংকের হয়ে ব্রাদার্স ইউনিয়ের বিপক্ষে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য। তার ১২৭ বলে ১৫৪ রানের ইনিংসে ছিল ৯টি চার আর ১১টি ছক্কা! আশ্চর্য হলেও সত্য যে, লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানের এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডের মালিক এতদিন একাই ছিলেন ম্যাশ। এবার তার পাশে নাম লেখালেন সৌম্য। ৪৬তম ওভারে আউট না হলে হয়ত আজই ম্যাশকে ছাড়িয়ে যেতেন এই হার্ডহিটিং ওপেনার।

২০১৬ সালে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে ফতুল্লায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১১ ছক্কার রেকর্ড গড়েছিলেন মাশরাফি। সেদিন ৫১ বলে ১০৪ রান করেছিলেন মাশরাফি। তার ৫০ বলে সেঞ্চুরি লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম। অন্যদিকে ম্যাশের রেকর্ড না ভাঙতে পারলেও নিজের সর্বোচ্চ লিস্ট ‘এ’ ইনিংস খেলেন সৌম্য।

সৌম্য
বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ইনিসে ১০টি করে ছক্কা মেরে রেকর্ডে মাশরাফি-সৌম্যর পরে আছেন এনামুল হক, এজাজ আহমেদ ও রকিবুল হাসান। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ১২ ছক্কার বিশ্বরেকর্ড পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামের; যিনি একজন পেসার হিসেবেই বিখ্যাত।