Thursday , April 26 2018
Breaking News

বিপদে হায়দরাবাদ, ওয়ার্নারের অভাব পূরণ করবেন কে?

আগামী শনিবার মাঠে গড়াচ্ছে আইপিএলের জমজমাট আসর। বিশ্বের সব নামীদামি ক্রিকেটারদের সাথে রয়েছেন বাংলাদেশেরও দুই টাইগার- সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দু’জনেই এবার নতুন দলে খেলবেন। ইতোমধ্যে ভারতে চলে গেছেন তারা। একটু আগে ভাগে যাওয়ার অর্থ নিজ দলের ক্রিকেটারদের সাথে মানিয়ে নেয়া।

আগের দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা মোস্তাফিজের নতুন দল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। শিরোপা ধরে রাখার যে লড়াই থাকবে দলটির, তাতে এই পেসার

অন্যতম ভূমিকা রাখবেন বলে ইতোমধ্যে আশা পোষণ করেছে দলটি। বোলিংয়ে তার অন্যতম পার্টনার হবেন ভারতের জাতীয় দলের অন্যতম সদস্য বুমরাহ।

আর কলকাতা নাইটরাইডার্সে দীর্ঘ সময় খেলার পর এবার হায়দরাবাদে সাকিব। কিছুটা বিপদের মধ্যেই পড়েছে তার দল। বিশেষ করে কেপটাউনে অস্ট্রেলিয়ান দলের যে বল টেম্পারিংয়ের ঘটনা, তার অন্যতম নায়ক ছিলেন নাকি অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। যিনি ছিলেন হায়দরাবাদের অধিনায়ক।

নিষেধাজ্ঞার বেড়াজালের কারণে কাকে অধিনায়ক করবে দলটি এ নিয়ে খানিকটা চিন্তাভাবনাও চলে। সেখানে সাকিবও ছিলেন বিবেচনায়। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসনের ওপরই দেয়া হয় ওই দায়িত্ব। তবে ওয়ার্নার না থাকায় সাকিবের ভূমিকা বেড়ে যাবে দলে। দলের কর্মকর্তারা বাংলাদেশ দলের টি-২০ অধিনায়ককেও অনেক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্বে রাখবেন। এ ছাড়া উপায়ও নেই।

তবে দলে এখনো যারা রয়েছেন তারা চেষ্টা করবেন ওয়ার্নারের দুর্বলতা পুষিয়ে দেয়ার। কিন্তু ওই অস্ট্রেলিয়ান ব্যাট হাতে যেমন অসাধারণ তেমনি অধিনায়ক হিসেবেও দারুণ। সব মিলিয়ে কেপটাউনের ওই ঘটনায় কিছুটা হলেও বিচলিত হয়ে যায় দলটি।

দলে রয়েছেন ভারতের তুখোড় ওপেনার শেখর ধাওয়ান, মানিষ পান্ডে, ইউসুফ পাঠান, ভুবনেশ্বর কুমারদের সাথে সাকিব, উইলিয়ামসন ছাড়াও অ্যালেক্স হেলস, কর্লোস ব্রেটওয়েট, রশিদ খান, মোহাম্মাদ নবি প্রমুখ

সাকিবের সানরাইজার্সের প্রথম ম্যাচ রোববার, রাজস্থান রয়্যালসের বিপক্ষে। আর উদ্বোধনী ম্যাচ খেলবেন মোস্তাফিজ। তার দল মুম্বাইয়ের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।

দুটি ম্যাচই বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে।

মোস্তাফিজকে নিয়ে মেতে আছে মুম্বাই

আইপিএলের এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। দলের সাথে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। এই পেস সেনসেশনের আগের দল সানরাইজার্স হায়দারাবাদের মতো মুম্বাইও মেতে আছে তাকে নিয়ে। প্রতি নিয়ত তার খবরাখবর দলটির অফিসিয়াল ফেসবুক ও টুইটার পেজে দেয়া হচ্ছে। সেটা মোস্তাফিজের ঢাকা ছেড়ে মুম্বাইয়ের আসার খবর হোক অথবা অনুশীলনের।

সোমবার মোস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে মুম্বাই। সেখানে ইংলিশ ও বাংলা মিলিয়ে ফ্র্যাঞ্চাইজিটি মজা করে লিখেছে, ‘আপনাদের জন্য ভালো খবর আছে। ‘ এখানে ‘ভালো খবর’ শব্দ দুটি (Bhalo Khobor) বাংলায় লেখা হয়েছে।

সেখানে আরো লেখা হয়েছে, মোস্তাফিজ মুম্বাই চলে এসেছেন। মুম্বাইকে নিজের বাড়ির মতোই মনে করছেন তিনি।

এরপর মজা করে লিখেছেন, ‘চলুন এই সুপারস্টারকে একটু হিন্দি ভাষা শিখাই, কী বলেন শিখাব?’

ভিডিওতে দেখা যাচ্ছে, ঢাকা থেকে মোস্তাফিজ মুম্বাইয়ে পৌঁছেছেন, বিমানবন্দরে চেক ইন করেছেন। মোস্তাফিজ ইংরেজিতে, ‘ফার্স্ট ইয়ার, নিউ টিম’ বলেই বাংলায় জানিয়ে দিয়েছেন তার ভালো লাগার কথা, ‘অনেক ভালো লাগছে। আশা করি, এই ভালো লাগাটা সামনে আরো এগিয়ে নেবে। ‘ টিম হোটেলে চেক ইন করে রুমের চাবি বুঝে নেয়ার পর তার মুখে হাসি।

আইপিএলে মোস্তাফিজের অভিষেক হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেই বার প্রথম শিরোপা জিতেছিল দলটি। এতে সবচেয়ে বেশি অবদান ছিল মোস্তাফিজেরই। এছাড়া তিনি হয়েছিলে সেরা উদীয়মান ক্রিকেটারও