Thursday , April 26 2018
Breaking News

ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দিয়ে শেষ চারের পথে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে দুই ইংলিশ জায়ান্টের ম্যাচ শুরুর আগেই উত্তাপ ছড়িয়ে পড়ে মাঠের বাইরে।এ্যানফিল্ডে সিটির বাসে লিভারপুল সমর্থকদের বোতল ছুঁড়ে মারাই ইঙ্গিত দিচ্ছিল মাঠে স্বস্তিতে থাকেতে পারবে না গার্দিওলার দল। হয়েছেও তাই।আসরের অন্যতম ফেভারিট ম্যানসিটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমির পথে এগিয়ে গেলো লিভারপুল।

বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও ম্যাচের ১২তম মিনিটে দূর্দান্ত ফর্মে থাকা মোহামেদ সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। চলমান চ্যাম্পিয়ন্স লিগে এটি সালাহর ৭ নম্বর গোল। ম্যাচের বাকি দুটি গোল কেরেন চেম্বারলেইন ও সাদিও মানে।

২০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল পায় লিভারপুল। বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান চেম্বারলিন (২-০)। ৩১ মিনিটে মানের গোলে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় লিভারপুল। সালাহর অসাধারণ ক্রস থেকে হেড করে বল জালে জড়ান এই ফরোয়ার্ড (৩-০)। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে লিভারপুল।

মাত্র ১৯ মিনিটের ব্যবধানে ৩ গোলে হজম করে আর ম্যাচে ফিরতে পারেনি গার্দিওয়ালার শীর্ষরা। ম্যাচের বাকি সময়ে কোন দলই গোলের দেখা পেলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

ম্যাচটিতে ৬৬% বল দখলে রাখে ম্যান সিটি। ফুটবল যে বল দখলের খেলা নয়, গোলের খেলা সেটা আরেকবার প্রমাণ করলো সালাহরা।

আগামী মঙ্গলবার ম্যান সিটির ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগ মাঠে নামবে দু‘দল। পরের রাউন্ড নিশ্চত করতে হলে সেই ম্যাচে সিটিকে ৪ গোল ব্যবধানে জিততে হবে।