Thursday , April 26 2018

সালমান খানকে ৫ বছরের জেল, কী হবে বলিউডের

বলিউড তারকা সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের রাজস্থানের যোধপুরের একটি আদালত। তাকে বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, সালমানকে রাজস্থান সেন্ট্রাল জেলে পাঠানো হতে পারে। ২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলার রায় হলো আজ বৃহস্পতিবার। এই মামলায় অন্য তিন অভিযুক্ত সাইফ আলী খান, টাবু ও সোনালী বেন্দ্রেকে আদালত বেকসুর খালাস দিয়েছেন।

এদিকে রায় হওয়ার পর সাংবাদিকদের কাছে সালমান খানের আইনজীবী এইচ এম সারস্বত দাবি করেন, সরকারি কৌঁসুলি অভিযোগের সপক্ষে প্রমাণ সংগ্রহ করতে পারেননি। মামলা সাজাতে ভুয়া সাক্ষী দাঁড় করিয়েছেন। এমনকি বন্দুকের গুলিতেই যে কৃষ্ণসার দুটির মৃত্যু হয়েছিল, তা-ও সরকারি কৌঁসুলি প্রমাণ করতে পারেননি। গত ২৮ মার্চ নিম্ন আদালতে কৃষ্ণসার মামলার চূড়ান্ত পর্যায়ের শুনানি শেষ হয়।

সালমানের কারাদণ্ডের পর থমকে গেছে বলিউড। অনিশ্চয়তার মুখে পড়েছেন অনেক চিত্র প্রযোজক। কারণ, এরই মধ্যে এক হাজার কোটি রুপির বেশি লগ্নি করা হয়েছে এই নায়ককে ঘিরে। সালমান জেলে যাওয়ার পর শুরুতেই সংকটে পড়বে ১০০ কোটি রুপি বাজেটের ‘রেস থ্রি’ ছবিটি।

‘রেস থ্রি’র পর পরিচালক আলী আব্বাস জাফরের নতুন ছবি ‘ভারত’-এর শুটিং শুরু করার কথা ছিল সালমান খানের। ২০০ কোটি রুপি বাজেটের এই ছবির ওপর বড় বাজি ধরেছিলেন পরিচালক। সূত্রে জানা যায়, ‘ভারত’ ছবিতে নাকি পাঁচটি আলাদা লুকে দেখা যাবে সালমানকে।

এরপর আছে ‘দাবাং থ্রি’। এ সিরিজের আগের দুটি ছবি বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়েছিল। আগামী বছর জানুয়ারি মাসে ‘দাবাং থ্রি’ ছবিটি মুক্তি পাওয়ার কথা। সালমান খান জেলে গেলে ছবির শুটিং স্থগিত হয়ে যাবে। আছে ‘কিক’ সিরিজের নতুন ছবি ‘কিক টু’। প্রথম ছবির মতো দ্বিতীয়টিতেও দেখা যাবে সালমান খান আর জ্যাকুলিন ফার্নান্দেজকে। ২০১৯ সালের বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছবিটির। তাই বোঝাই যাচ্ছে সালমান খানে জেলে থাকলে বড় ধরণের ক্ষতির মুখে পড়বে বলিউড।