Thursday , April 26 2018
Breaking News

টাইগারদের প্রধাণ কোচ হতে রাজি সেই গ্রেট ক্রিকেটার!

হাথুরুসিংহের বিদায়ের পর থেকেই হন্যে হয়ে হেড কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষে শ্রীলঙ্কা সফরে টাইগারদের ভারপ্রাপ্ত প্রধাণ কোচের দায়িত্ব পালন করেছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এইমাত্র পাওয়া যে খবর, তাতে জানা গেছে বিসিবি চাইলে হেড কোচের দায়িত্ব আগামী সিরিজগুলোতে চালিয়ে যেতে রাজি আছেন এই গ্রেট ক্রিকেটার।

বৃহস্পতিবারর (৫ এপ্রিল) বিসিবির মিডিয়া লাউঞ্জে তিনি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন ওয়ালশ। যত তাড়াতাড়ি টাইগারদের হেড কোচ পাওয়া যাবে ততই ভালো হবে বলে বিশ্বাস ওয়ালশের। ফলে দল মোমেন্টাম ধরে রাখার সাথে পরিকল্পনা সহজ হবে।

এই প্রসঙ্গে ওয়ালশ বলেছেন, ‘আমি জানি বিসিবি কোচ খুঁজছে। তবে আমাকে প্রস্তাব দেয়া হলে আমি চালিয়ে যেতে রাজি আছি। যত তাড়াতাড়ি আমরা কোচ পাব ততই ভালো। এতে করে আমরা বর্তমান মোমেন্টাম অব্যাহত রাখতে পারবো। এবং আমাদের পরিকল্পনাগুলো সঠিকভাবে সাজাতে পারবো। বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নই আমার মূল বিবেচ্য বিষয়।’

কিছুদিন আগে শেষ হওয়া নিদাহাস ট্রফিতে টাইগারদের কোচের দায়িত্বটা বেশ সফলতার সাথেই পালন করেছেন। দলকে টুর্নামেন্টের ফাইনালে তুলেছেন। ওয়ালশ জানিয়েছেন দায়িত্বটা তিনি বেশ উপভোগ করেছেন। সেই মাত্রাটা দ্বিগুণ হতে পারতো যদি নিদাহাস ট্রফিটি তার শিষ্যরা দেশে আনতে পারতো।

টাইগারদের
ওয়ালশের ভাষ্যমতে, ‘আমি সুযোগটি বেশ উপেভোগ করেছি। সবাই পেশাদার ছিল। ওরাও (ক্রিকেটাররা) সব কিছুই উপভোগ করেছে এবং আমাকে সর্বোচ্চ সম্মান দেখিয়েছে। হতাশা ছিল শুধু ট্রফিটি আমরা দেশে আনতে পারিনি বলে।’

ফাইনাল হারা কষ্টকর ছিল বলে মনে হলেও তার বিশ্বাস পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত খেলেছে বাংলাদেশ দল, ‘ছেলেরা দারুণ খেলেছে। এটা আমার কাছে জিজ্ঞেস করার কিছু নেই। আপনারা দেখেছেন। কিন্তু ফাইনালের হারটি কষ্টের ছিল। তবে নিঃসন্দেহে এটা আমাদের জন্য অনেক বড় একটি অর্জন।