Thursday , April 26 2018
Breaking News

যে কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন রাবাদা!

এবারের আইপিএলের নিলামে তাকে দিল্লি ডেয়ারডেভিলস কিনেছিল প্রায় সাড়ে চার কোটি রুপিতে। কিন্তু এই ফ্র্যাঞ্চাইজিটির ভাগ্য অবশ্যই খুব খারাপ বলতে হবে। কারণ, দুরন্ত ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদাকে ২০১৮ এর পুরো টুর্নামেন্টেই পাচ্ছে না তারা। পিঠের নিচের অংশের ইনজুরির সমস্যা তরুণ রাবাদার। তাই অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

মাত্রই অস্ট্রেলিয়ার বিপক্ষে চার টেস্টের সিরিজে দুর্ধর্ষ পারফর্ম করেছেন রাবাদা। নানা বিতর্কের মধ্যে দিয়ে সিরিজের সেরা খেলোয়াড়দের অন্যতম। দক্ষিণ আফ্রিকা যে নিজেদের মাটিতেই প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে হারালো তার নায়ক রাবাদাই ছিলেন। সমস্যা ধরা পড়েছে সিরিজ শেষ হলে। আগামী জুনে দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফরের আগে রাবাদা ফিট হয়ে যাবেন বলে আশা করা হচ্ছে। আপাতত তাকে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজি এই সংবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টের সময়ই পিঠের নিচের ওই অংশে সমস্যা বোধ করছিলেন রাবাদা। সিরিজ শেষ হলে কাজের চাপ ও শরীরের সমস্যার অনুভূতির কথা জানান রাবাদা। দীর্ঘদিন খেলে যাওয়ার জন্য এরকম অবস্থায় বিশ্রাম দরকার বলেও জানান।

রাবাদা
এবারের আইপিএলে রাবাদাদের দল দিল্লি ডেয়ারডেভিলসকে নেতৃত্ব দেবেন গৌতম গম্ভির। রাবাদা ছিলেন ওই দলের পেস আক্রমণের মূলে। কিন্তু এখন দিল্লিকে পরিকল্পনা বদলাতে হচ্ছে। ২২ বছর বয়সী পেসারকে না পাওয়া তাদের জন্য বড় ধাক্কা। দলটি ২০১২ সালের পর আর প্লে অফেই খেলতে পারেনি। ৭ এপ্রিল শুরু হচ্ছে এবারের আইপিএল।