Thursday , April 26 2018
Breaking News

স্ত্রীর কারণে আজীবনের জন্য পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কার শিক্ষক

জামালপুরের ইসলামপুরে স্ত্রীকে নকল সরবরাহের দায়ে এক কলেজ শিক্ষককে আজীবনের জন্য পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কার ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, পরীক্ষায় কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনকালে পরীক্ষার্থী স্ত্রীকে নকল সরবরাহের অপরাধে উপজেলার পোড়ারচর টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক আবু সাইদকে এ দণ্ড দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ওই শিক্ষক পরীক্ষার্থী স্ত্রীকে নকল সরবরাহের সময় পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত জাইকা প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটর মিজানুর রহমানের নিকট হাতেনাতে ধরা পড়েন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ভ্রাম্যমান আদালত বসিয়ে শিক্ষক আবু সাইদকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড ও আজীবনের জন্য পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কারের নির্দেশ দেন।

পরীক্ষায় অসধুপায় অবলম্বনের দায়ে এ সময় পরীক্ষার্থী স্ত্রীকেও বহিষ্কার করা হয়।

গতকাল বৃহস্পতিবার এইচএসসি ইংরেজী পরীক্ষা চলাকালীন বিকাল আনুমানিক সাড়ে চারটায় রাশেদ মোশারফ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান, শিক্ষক আবু সাইদ জীবনে আর কোনোদিন পরীক্ষার দায়িত্ব পালনে সুযোগ পাবেন না।